Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Crime Tragedy

5.0  

Md Bakibillah

Crime Tragedy

মেঘ-কিশোরী

মেঘ-কিশোরী

1 min
15.6K


দেখেছিলাম পিকাসো কে

মেঘের ফাঁকে দাঁড়িয়ে আছে।

তুলি হাতে আনমনেতে

আঁকছে ছবি কাজল রঙে ।


কে যেন ঐ দিচ্ছে উঁকি,

তুলির ফাঁকে, এলানো কেশ

ডাগর চোখে...

তুলির আঁচড় সাঙ্গ করে

শিল্পী যখন নিরুদ্দেশে..

দেখি, নীলের চাদর দিয়ে গায়ে

দাঁড়িয়ে আছে মেঘ-কিশোরী।


মেঘ-কিশোরী ঘোরযুবতী

মুখ যেন তার অভিমানী-

ঝরবে বুঝি ধরা-তলে,

টাপুর টুপুর বৃষ্টি হয়ে।


হঠাৎ দেখি আনন্দতে

মেঘ-কন‍্যা উঠলো নেচে।

শুভ্র মেঘের পানসি এসে

হাতছানি দেয় মেঘ-বালা কে,

এক দৌড়ে ছুট্টে এসে

উঠলো চড়ে পানসি টাতে।

আকাশ টাকে মাতৃ-ঞ্জানে

ঘুরছে সে যে, আপনমনে,

এদিক-ওদিক চারদিকে তে।

এমনি করেই আনন্দতে

দিন কেটে যায় রাত্রি আসে।


তারপর এক সন্ধ্যা কালে

পথ ভুলে যেই ঈশান কোণে

দাঁড়ায় এসে আপন মনে-

দেখে, রক্ত-লোলুপ নেকড়ে দলে

আসছে ধেয়ে তারই পানে--


কাঁদলো মেয়ে কন্ঠ-চিরে

কাতর নয়ন ভাসে অশ্রু জলে ।

"দাও ছেড়ে দাও বাঁচবো আমি

ভাবলে না হয়,

আমি তোমাদেরই ঘরের মেয়ে-"


নেকড়ে তখন,

বন‍্য-নেশার হন‍্যে চোখে

হামলে পড়ে, আঁচড়ে ধরে হিংস্র নখে।

নেকড়ে-নখে ভীষণ ধার-

ছিন্ন হল বক্ষ তার ।

লুটিয়ে পড়ে মেঘ-কিশোরী

আঁখ জুড়ে তার অন্ধকার।।

পাশব আঘাত হানলো এবার

জঙ্ঘা-দেশে বারংবার !!


বৃষ্টি নয়কো রক্ত ধারায়.....

মেঘের মেয়ে

পড়লো ঝরে, শুষ্ক ধরায় !!!


Rate this content
Log in

Similar bengali poem from Crime