Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Classics

3  

Subrata Nandi

Classics

প্রথম কদম ফুল

প্রথম কদম ফুল

1 min
710


শৈশবে দেখেছি খেলাঘরে লুকিয়ে থাকত যাবতীয় ইচ্ছাশক্তি,

ক্লান্তিকর আবদ্ধ পরিবেশে মরূদ্যান;

অনাবিল তৃপ্তিতে ভরে উঠত মনের অন্দরমহল।


খেলার প্রকারভেদে আর অলীক কল্পনায় মিশে থাকত আপন জগৎ,

বেশ তো চলছিল প্রাণচাঞ্চল্যের দীর্ঘসূত্রতা খুঁজে -


বয়সের ভারে ন্যুব্জ শরীর, খেলার মাঠকে দিয়েছিল বিদায় অনেক আগেই,

বিক্ষিপ্ত মনে সংশয়ের পাহাড়, অস্তাচলে উন্মাদনা,

হঠাৎই শব্দের খেলায় মেতে ওঠে মন, অনতিক্রম্য প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে সৃষ্টির সন্ধানে লেখনী;

এক দাদার স্নেহাশীষকে পাথেয় ক'রে এগিয়ে চলার স্পর্ধা -

আজ প্রতিটি অনুভবে কবিতা যাপন,

মুক্তির নির্মলতা খুঁজে ফিরি অক্ষর বিন্যাসের আশ্রয়ে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics