Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subrata Nandi

Others

5.0  

Subrata Nandi

Others

ফিরে দেখা ২০১৯

ফিরে দেখা ২০১৯

1 min
436


অস্তগামী ২০১৯, ঢলে পড়ে সময় ঘড়ির কাঁটা ২০২০ র দিকে -

আর কিছু মুহূর্তের অপেক্ষা, অধীর আগ্রহে তাকিয়ে আগত নববর্ষের উন্মাদনা।

দেখতে দেখতে পার হয়ে গেল সারাটি বছর -

ফিরে দেখা একটি বছরের ডায়েরির পাতা,

বাস্তবের ক্যানভাসে উপলব্ধি করা বিভিন্ন মাসের বিশেষ মুহূর্ত;

কিছু অপ্রত্যাশিত প্রাপ্তি বছরের গোড়ায়,

কর্মস্থল পরিবর্তনে কিছু ত্যাগের বিনিময়ে অর্জিত নবান্নের ঘ্রাণ!

অঙ্কুরোদ্গম ঘটেছে বছরভর মননে আলোকবর্তিকাদের অনুপ্রবেশে,

একরাশ নব শুভেচ্ছা ও ভালোবাসায় আপ্লুত আমিত্ব।

সার্বিকভাবে সুন্দর মুহূর্তের সম্মুখে দাঁড়িয়েছিলাম নানান ঘটনায়।

কিন্তু প্রাপ্তির মাঝেই বিষণ্ণতার আঁধার,

বিচ্ছেদের যন্ত্রণা সহ্য করতে শিখিয়েছে মধ্যবর্তী মাসের দোরগোড়ায়,

কিছু অপ্রাসঙ্গিক ঘটনার সাক্ষী হয়েছি বিভিন্ন আঙিনায়।

মুখোশের আড়ালে লুকিয়ে হিংস্র মানুষরূপী অমানুষজন!

চিনেছি এদেরও নতুন ক'রে সংসার সীমান্তে।


Rate this content
Log in