Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Others

1.8  

AYAN DEY

Others

বাংলা ভাষা

বাংলা ভাষা

1 min
2.2K


কী আছে বলো ভাষায় আমার ,

যা নেই আর কারুর ?

যার প্রেমেতে বলিদানও সই

কিছু তো আছে জরুর ।

কেমন মিষ্টি ভাষা আমার -

বলো না ভাই বলো ,

কেমন তাতে মাণিক আছে -

আমায় সবাই বলো ।


তোমরা বললে মা ডাক থেকে

প্রথম মনের ভাবনা ,

সহজেই সব বলতে পারা যায় ,

ভাষা এমন পাবো না ।

বললে তোমরা ঠাকুর যেথায়

রবি হ​য়ে জ্বলে ,

সেথায়ই নজরুল-শিশির-সুনীল

একই সাথে চলে ।

এসব শুনে বুঝি এ ভাষা যেন অমূল্য ,

আমার বাংলা এমন ভাষা যেন অতুল্য ।


Rate this content
Log in