Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Drama

3  

AYAN DEY

Drama

দেখা হবে কবিতার ফাঁকে

দেখা হবে কবিতার ফাঁকে

1 min
1.9K


কবিতারা নামছে শূন্য পৃষ্ঠা বেয়ে ,

কখনো যদি কোন লাইন ধরে চলে আসো

দেখা হবে কবিতার ফাঁকে ...

সনেট , চতুর্দশপদী , লিমেরিক হয়ে

যদি কোনদিন ফিরে আসতে চাও অমিত্রাক্ষরে

চেনা যাবে কবিতার ফাঁকে ...

দেখে বুঝে নিও ছন্দ - ল​য়ের মাত্রা ,

ভাব - আবেশে জড়িয়ে যেও কাপলেটে কাপলেটে ;


তবে জানা যাবে তোমায় কবিতার ফাঁকে ...

কবিতারা ঝরতেই থাকবে স্লোগানের মত ,

তারা হবে বিকিকিনি খানিকটা সায়রীর মত ;

তুমি পারলে মাটির বুকে লেগে থেকো -

আমি আঁজলা ভরে ভিজে মাটি তুলে

মিশিয়ে নেব আমার শোণিত ধারায় ;

তোমার ঘ্রাণ নেওয়া যাবে কবিতার ফাঁকে ...


Rate this content
Log in