Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Supratik Sen

Abstract

3  

Supratik Sen

Abstract

গুপি বাঘা হতভাগা

গুপি বাঘা হতভাগা

3 mins
16.2K


গুপি বাঘা হতভাগা

বেসুরো, বেতালা তাই

গ্রামছাড়া হ’ল তারা

গাধা চ’ড়ে, টুপি প’ড়ে

অজানা, অদেখা দেশে

পাড়ি দিল গালি খেয়ে

গান বাজনার দোষে ৷


মিলে গেল তারা দুই

দুঃখের সাথি হ’য়ে

বোকা ব’লে সব্বাই

চুনকালি দিল মিছে

ঘুম চোখ নিয়ে তাই

খিদে পেটে শুতে গেল

খোলা আকাশের নীচে ৷


ভুত রাজা ব’লে গেল

‘তোরা বড় ভাল ছেলে’

তিন বর দিয়ে যাই ৷

বর তিন নিয়ে তোরা

বর্বর লোকেদের খুব ভালবাসবি

গান দিয়ে, তাল দিয়ে

সবাইকে নিয়ে তোরা

ভাল পথে চলবি ৷


এই বর পেয়ে তারা

কত মজা করল,

যুদ্ধের মাঠে তাই

গান, সুর, তাল নিয়ে

মারামারি থামল !

ওদের বরের গুণে

মন্ডা মিঠাই এনে

মিষ্টির বৃষ্টিতে

রাগিপেট ভরল ৷


বাঙালির মানি মন

মানিকের পর্দায়

এ হেন মেজিকে যেন

মন প্রাণ ভ’রে যায় ৷

ভাবি তাই এইবার

পর্দাটা তুলে যদি

গুপি বাঘা আসত,

যুদ্ধরা বোকা ব’নে

গানে, সুরে ভাসত ৷


চালাকির চালে আর

বিশ্ব ত চলেনা,

চল নারে বোকা হ’য়ে

এইটুকু বুঝে নেই

গুপি, বাঘা গেছে কই ?

নয় তারা ফেলনা

টুপি প’ড়ে গাধা চ’ড়ে

আমাদের সব্বার

বোকাছেলে দুটকেই

খুঁজে আনা দরকার ৷


মার সাথে ঘরে আয়

বেশীদিন নেই আর

প্রার্থনা করি মোরা

তালে, গানে, সুরে, তোরা

ভোরে ফেল দেশটা ৷

পূজোর ভোরেতে হবে

গুপি বাঘা হতভাগা

তোদেরই মনের মত

সরল, সুরেলা কাজ

শিখবার চেষ্টা ৷


Rate this content
Log in