Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bimal Roy

Abstract

1.0  

Bimal Roy

Abstract

নিম্নচাপ

নিম্নচাপ

1 min
16.1K


নিম্নচাপের চপলতায় ভ'রলো পুকুর মোর

উঠোন ভরা জলার তোড়ে বন্ধ ঘরের দোর।

নানারকম মাছের খেলা মন যে উথাল-পাথাল,

খুশির তোড়ে ঘুরছে সবে ফেলছে জলে জাল।

কই-মাগুর আর পোনার সাথে লাফায় পুঁটিমাছ,

তাই দেখে সব খোকা-খুকু জুড়লো মধূর নাচ।


পুকুর-ডোবা রাস্তা-ঘাট সবই একাকার,

বাঁধন হারা জলের রাণীর আনন্দ অপার।

গাড়ি-ঘোড়া অচল এখন নৌকা চলে রাস্তায়,

গ্রামের বাবু রেগে আগুন গাড়ি বেচেন সস্তায়।

জাত-পাত সব গেছে চুলোয় সবাই ত্রাণশিবিরে,

ডাকে আল্লা-গড-ভগবানে আকূল অশ্রুনীরে।

রাম বাঁচায় রহিমকে আজ আপন প্রাণ দিয়ে

একই সাথে ভরায় উদর এ ওর অন্ন নিয়ে।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract