Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Others

2  

Subrata Nandi

Others

বিরিয়ানির গন্ধটা আজও

বিরিয়ানির গন্ধটা আজও

1 min
776


আস্বাদ আর খিদে কী সমানুপাতিক?

হয়তো বা কিছুটা সততা আছে দু'টি শব্দের মধ্যে,

বিশেষ কিছু আস্বাদ লেগে থাকে হৃদয়ের মণিকোঠায়;

এরকমই একটি পদ প্রথম পাতেই আসর মাত ক'রে দিয়েছিল,

খাদ্য তালিকায় নব যোগদান, নাম তার বিরিয়ানি।

সেই অভিজ্ঞতার স্বাদ ও গন্ধের সুবাস ছড়িয়ে আছে আজও,

অমোঘ আকর্ষণের হাত ধরে আজও আঁকড়ে ধরি মোগলাই খানা,

আস্বাদনের আকর্ষণ হাতছানি দেয় সর্বাগ্রে।


Rate this content
Log in