Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Classics

2  

Subrata Nandi

Classics

ভুল সংশোধন

ভুল সংশোধন

1 min
471


পূর্ববর্তী ভুলের মাশুল গুনছে সবাই বর্তমানে,

কেন আজ তোমার বিশ্বাসী মনকে লাগছে অবিশ্বাসী?

মনুষ্যত্ব ক্রমশ বিলীন আলেয়ার সাথে - 

আশ্বাসের বাণী আর অলীক কল্পনায় মোড়া বন্ধন।

চাপান উতোরের খেলা চলছে ঘরে-বাইরে, 

আকাঙ্ক্ষার স্বপ্নসন্ধানী মন অনিঃশেষ প্রশ্নমালার সমীপে,

রাশি রাশি আশাতীত প্রত্যক্ষ ও পরোক্ষ উপহার,

চাপিয়ে দিচ্ছে অযাচিত হ'য়ে এক আকাশ প্রলোভন,

অপসংস্কৃতির মাঝে রঙিন স্বপ্নের ইতিকথা, 

আর কতদিন মূক ও বধির হ'য়ে থাকবে?

অন্যায় অবিচার তো তোমার সহ্যের ফলাফল!

সময় হয়েছে নিজেকে পাল্টানোর,

সংশোধনের দ্বার উন্মুক্ত তোমার আঙিনায়,

ষড়যন্ত্রকে নস্যাৎ ক'রে নির্দেশকা পালন করো।

সমস্যাকে এড়িয়ে যাওয়া যুক্তিসঙ্গত নয় ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics