Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subhasree Das

Drama

5.0  

Subhasree Das

Drama

জায়গাটা কোথায়?

জায়গাটা কোথায়?

1 min
2.0K


"বাতাসে বহিছে প্রেম নয়নে লাগিল নেশা,কারা যে ডাকিল পিছে বসন্ত এসে গেছে"

হাজারো প্রেমিকের মনে রঙ লাগাতে বসন্ত এসে গেলেও

তোর আবিরের রঙে আমি একটুও মিশে নেই।

আমি নেই তোর আড্ডায়, কথা বলায়, গিটারের সুরে।

তোর উৎসবের দিন গুলোয় বা রোজের জীবন যাপনে আমি কিন্তু কোত্থাও নেই।

তোর জীবনে আমার অবস্থান অনেকটা বাড়ির ওই পুরোনো আসবাব গুলোর মতো,

অনেকটা জায়গা দখল করে যেগুলো পড়ে আছে।

বিশেষ কোনো কাজে লাগেনা ঠিকই কিন্তু আবার

না থাকলেও ঘরটা ফাঁকা ফাঁকা লাগে।


তবে সময় মতো যেমন ওই পুরোনো আসবাব গুলোর জায়গা হবে বাড়ির বাইরে

আর সেই ফাঁকা স্থান পূরণ করবে দামি শৌখিন কিছু আসবাব,

ঠিক তেমনি নতুন কোনো মানুষ এসে মুছে দেবে

তোর জীবনের এক কোণে পরে থাকা আমার অস্তিত্বকে।

তখন তোর বসন্তের বিকেলে, বৃষ্টির ফোঁটায়, জীবনের সব রঙে আষ্টে-পৃষ্ঠে জড়িয়ে থাকবে

সদ্য আসা এক নতুন মানুষ।


Rate this content
Log in