Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sucheta Roy

Abstract

2.5  

Sucheta Roy

Abstract

ভিন্ন অঞ্চল

ভিন্ন অঞ্চল

1 min
17K


আমার শহর ধোঁয়া চায়ে চুমুক, সকালের অধ্যায়

আমার শহর মেঘে মেঘে দিন গুজরান, একা বিকেল, অফিসফেরতা বাস

আমার শহর বৃষ্টিতে ঢেকে গেছে, দিনকাবারের হাট

আমার শহরে একলা আসে না রাগ, দোসর হয়েছে লাশ

তুমি বলো প্রেম, আমি বলি অভিমান, শহরে তবু প্রতিদিন বসন্ত


শহররাস্তা ঢেউয়ে ঢেউয়ে হয় নদী, মাটির দূর্গায় ঢেকেছে কাশবন

আমার শহর ভুলগুলো ঢেকে ফেলে, আধোআধো স্বরে ভরিয়ে রেখেছে ঘর

আমার জন্মভিটে তোমার শহরে মিশে গেছে, মাটিরা সব শেঁকড় দিয়েই বাঁধা

উপরে উপরে ছড়িয়ে থেকেছি শুধু, মনের কাছে নিয়ত বিসর্জন

আমরা দুজন দূরত্ব মেপেছি রেখে, ভেবে গিয়েছি তোমার-আমার ভিন্ন অঞ্চল


Rate this content
Log in