Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nil Avijit

Abstract

4.0  

Nil Avijit

Abstract

অনুগামী

অনুগামী

1 min
2.5K


অন্তর্ঘাত স্রোত বয়ে চলে গৃহস্থ আত্মায়,

ভাটা বালিয়াড়ি তোর আকস্মিক অনাহূত হামাগুড়ি,

ডুবে যাই...

তবুও দিগন্তরেখার নিরূদ্দিষ্ট অবাধ্য ছাত্রের মতো

খুব বেশীদিন না--

কাঁচপোকা ছুঁয়ে যায় চোখের টান তোর কপালে


তারপর থেকেই, চোয়ান রক্তের বীজ

কংক্রিটে- ফাটল ধরায়, বেড়ে ওঠে গাছটা...

উপসংহারের আগে অসম্পূর্ণ সনেটটির কটাক্ষ

কেউ ধড় থেকে শিরনাম কাটার আগেই,

না'হলে শিরায় শিরায় বহমান স্রোতোবহা রক্তধারায়

ভূকম্প নেমে আসবে নির্ঘাত আছড়ে পড়েবে,

তোর ব-দ্বীপে অন্তরালে নির্জনে ।

--------------------------------------


Rate this content
Log in