Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arijit Das

Drama Tragedy

4  

Arijit Das

Drama Tragedy

বর্ষা ভেজালো বেকারত্বের জ্বালা

বর্ষা ভেজালো বেকারত্বের জ্বালা

1 min
2.9K


বিকেল তখন হতাশ বেকার ছেলের ,

কাকভেজা বৃষ্টিতে চাকরির সন্ধানে ,

ক্লান্ত শরীর মনের বোঝা নিয়ে

বিঁধছে বুকে আত্মসম্মানে |

বর্ষা ভেজালো বেকারত্বের জ্বালা ,

মনকে বোঝাবে সস্তার মদ খেয়ে ,

বৃষ্টি এসো কালকে আরেকবার ,

এই বৃষ্টিতে কি আর ছেলেটার চোখ ভেজে?


রেডিওতে বাজেনি প্রিয় গান বহুকাল|

কবিতার খাতা ভিজে গেছে বৃষ্টিতে ,

তোমায় নিয়ে লেখা সব পাতাগুলো ,

ফেরত পাঠিয়েছে পুরোনো ঠিকানাতে |

ছেলেটার আকাশে মেঘেদের ঘনঘটা ,

মেঘলা আকাশে মেলতে পারেনি ডানা ,

তুমি কি এখনো আগেকার অভ্যাসে ,

জল ঢেলেছো কাগজের নৌকাতে ?


ছেলেটা বাঁচবে কালকে আরেকবার ,

নতুন তাগিদে রুজি রোজগারের খোঁজে ,

কালকে নাকি আকাশ থাকবে পরিষ্কার ,

কে যেন বলেছে ছেলেটার কানে কানে |

কালকে বিকেল হতাশ বেকার ছেলের,

বদলাতে পারে প্রাপ্তির উল্লাসে ,

তুমি কি তখন পুরোনো অভ্যাসে ,

আসবে দিতে চুমু ছেলেটার গালে ?


Rate this content
Log in