Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Children

0  

Sukumar Roy

Children

হুলোর গান

হুলোর গান

1 min
3.6K


বিদ্‌ঘুটে রাত্তিরে ঘুট্‌ঘুটে ফাঁকা,

গাছপালা মিশ্‌মিশে মখ‌্‌মলে ঢাকা !

জট্‌বাঁধা ঝুল কালো বটগাছতলে,

ধক্‌ধক্ জোনাকির চক্‌মকি জ্বলে ।

চুপচাপ চারিদিকে ঝোপ ঝাড়গুলো,

আয় ভাই গান গাই আয় ভাই হুলো ।

গীত গাই কানে কানে চীৎকার ক'রে,

কোন্ গানে মন ভেজে শোন্ বলি তোরে ।

পূবদিকে মাঝরাতে ছোপ্ দিয়ে রাঙা

রাতকানা চাঁদ ওঠে আধখানা ভাঙা ।

চট্ ক'রে মনে পড়ে মট্‌কার কাছে

মালপোয়া আধখানা কাল থেকে আছে ।

দুড়্ দুড়্ ছুটে যাই, দূর থেকে দেখি

প্রাণপণে ঠোঁট চাটে কানকাটা নেকী !

গালফোলা মুখে তার মালপোয়া ঠাসা,

ধুক ক'রে নিভে গেল বুকভরা আশা ।

মন বলে আর কেন সংসারে থাকি,

বিল্‌কুল্ সব দেখি ভেল্‌কির ফাঁকি ।

সব যেন বিচ্ছিরি সব যেন খালি,

গিন্নীর মুখ যেন চিম্‌নির কালি ।

মন–ভাঙা দুখ্ মোর কন্ঠেতে পুরে

গান গাই আয় ভাই প্রাণফাটা সুরে ।


Rate this content
Log in

Similar bengali poem from Children