Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Classics

3  

বিকাশ দাস

Classics

লক্ষ্মীছাড়া কবিতা

লক্ষ্মীছাড়া কবিতা

1 min
658


অনর্থ জেনে কবিতা, ছেড়ে দিয়েছি

অর্থের বৃষ্টিতে ভিজতে  ফিরে এসেছি

মাথার চাতাল বলতে খোলা আকাশ

পায়ের তলায় মাটির ক্ষুর গাঁথা উচ্ছ্বাস ।

 

দু’ হাতে পাথরে পাথর গেঁথে ঈশ্বর পেয়েছি

দূরত্ব ধরে ধরে দ্রুত নিজেকে এগিয়ে নিয়েছি।

 

লক্ষ্মীছাড়া দুঃখ শ্রম,

কোথায় কবে কখন শেষ হবে - লাঞ্ছনার কাল বিষ তুলে,

কি ভাবে শুরুর বিধান হলে দূরের শেষ মহার্ঘ দুয়ার খুলে, 

কল্পনার তীর্থে  নির্বোধ ভেঙে ভেঙে বাস্তব পাবো-

রোজ দু’মুঠো ভাত কবিতার পাতায় বসে খাবো ।


Rate this content
Log in