Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy

3  

Madhuri Sahana

Tragedy

বেইমানি

বেইমানি

1 min
372


পলু কাঁচাপাকা চুলে , মেয়ে নয় মেয়েছেলে ;

আলো না ফোটা ভোরে , খুঁটে খুঁটে ফুল তোলে ।


আমসরা , বেলপাতা , দূর্বা তুলসীর গাদা

নীলকন্ঠ , দোপাটি , জবা , পদ্ম গোলাপী সাদা 

আরো কিছু হরেকরকম।


মাটিলেপা গৃহে খড়ের ছাউনি ;

পঙ্গু শাশুড়ি , আর ছেলে দুইখানি


পলু নিয়েছে ভার নুন পান্তা জোটাবার,

ভাগ্যের মতো সে করেনি বেইমানি ।


কাদা ঠেলে হেঁটে যায় দুর দুর পথ ;

পলু জানে বোবা হলে ছোঁয়না না বিপদ ।


ভালো খাওয়া ভালো পরা কপালে যে নেই ;

পলু তাই মেয়ে নয় , মেয়েছেলে ভাই ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy