Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debabrata Mukhopadhyay

Classics Inspirational

5.0  

Debabrata Mukhopadhyay

Classics Inspirational

আঁচল

আঁচল

1 min
1.2K


মনে পড়ে যায় বৃষ্টি হলেই

ঘুম আসতো মাকে ছুঁলেই ।


মেঘ ডাকলেই মায়ের কাছে

বাজ পড়লেও মা তো আছে।


পথের নদী ঘরে ঢুকছে

জিনিসপত্র তাকে উঠছে ।


রান্নাঘরে টিনের চালে

বৃষ্টি শাসায় জলের তালে।


বৃষ্টি ভেজা ক্লান্ত পাখি

বাবা ফিরতে এখনও বাকি।


মনে পড়ছে মায়ের চোখে

আলো জ্বলত বাবার ডাকে ।


জল এসেছে খাটের পাশে

জেগে আছে মা দারুন ত্রাসে।


মা জেগে আছে কিসের ভয়

মেঘ গুড় গুড় –ও কিছু নয়।


হলুদ-গন্ধ হাতের ছোঁওয়া

ঘুমের মধ্যে মাকে পাওয়া।


সারা রাত্রি মায়ের আঁচল

মায়ের গন্ধ মায়ের আঁচল ।


আমি আঁচলের গন্ধ পাই

বৃষ্টি পড়লে এখনও তাই ।


আমি আঁচলের গন্ধ পাই

আকাশে তাকাআঁচল  


মনে পড়ে যায় বৃষ্টি হলেই

ঘুম আসতো মাকে ছুঁলেই ।


মেঘ ডাকলেই মায়ের কাছে

বাজ পড়লেও মা তো আছে।


পথের নদী ঘরে ঢুকছে

জিনিসপত্র তাকে উঠছে ।


রান্নাঘরে টিনের চালে

বৃষ্টি শাসায় জলের তালে।


বৃষ্টি ভেজা ক্লান্ত পাখি

বাবা ফিরতে এখনও বাকি।


মনে পড়ছে মায়ের চোখে

আলো জ্বলত বাবার ডাকে ।


জল এসেছে খাটের পাশে

জেগে আছে মা দারুন ত্রাসে।


মা জেগে আছে কিসের ভয়

মেঘ গুড় গুড় –ও কিছু নয়।


হলুদ-গন্ধ হাতের ছোঁওয়া

ঘুমের মধ্যে মাকে পাওয়া।


সারা রাত্রি মায়ের আঁচল

মায়ের গন্ধ মায়ের আঁচল ।


আমি আঁচলের গন্ধ পাই

বৃষ্টি পড়লে এখনও তাই ।


আমি আঁচলের গন্ধ পাই

আকাশে তাকালে এখনও তাই ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics