Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

1.7  

Sukumar Roy

Classics

শ্রাবণে

শ্রাবণে

1 min
3.2K


জল ঝরে জল ঝরে সারাদিন সারারাত-

অফুরান্‌ নামতায় বাদলের ধারাপাত ।

আকাশের মুখ ঢাকা, ধোঁয়ামাখা চারিধার,

পৃথিবীর ছাত পিটে ঝামাঝম্‌ বারিধার ।

স্নান করে গাছপালা প্রাণখোলা বরষায়,

নদীনালা ঘোলাজল ভরে ওঠে ভরসায় ।

উৎসব ঘনঘোর উন্মাদ শ্রাবণের

শেষ নাই শেষ নাই বরষার প্লাবনের ।

জলেজলে জলময় দশদিক্‌ টলমল্‌, 

অবিরাম একই গান, ঢালো জল ঢালো জল ।

ধুয়ে যায় যত তাপ জর্জর গ্রীষ্মের,

ধুয়ে যায় রৌদ্রের স্মৃতিটুকু বিশ্বের ।

শুধু যেন বাজে কোথা নিঃঝুম ধুক্‌ধুক্‌,

ধরণীর আশাভয় ধরণীর সুখদুখ ।

এই লেখাটি ১২২৮ বার পড়া হয়েছে


Rate this content
Log in

Similar bengali poem from Classics