Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

পারিবারিক অ্যালবাম

পারিবারিক অ্যালবাম

1 min
551


অলস দুপুরে প্রবহমান জীবনের দর কষাকষিতে থমকে দাঁড়াই,

গোধূলির মতো কোনও প্রিয় সময়ে বলাকারা ছবি এঁকে যায় -

মন কেমনের টানাপোড়েনে পুরোনো অ্যালবামগুলো বের করি,

অতীতের চিহ্ন আটকে থাকা পাতাগুলো আনমনে উল্টে যাই;

মা-বাবার বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার মুহূর্ত উজ্জ্বল আজও,

শীতের দুপুরে সেদিনের চড়ুইভাতি, অচেনা মুখের চেনা আদল,

ক্যামেরাবন্দী ভ্রমণের দৃশ্য, কয়েকটা ক্লিকে ধরে রাখা সৌন্দর্য,

সময়ের স্রোতে ভেসে যাওয়া ফেলে আসা বন্ধুত্বদের হাতছানি -

স্মৃতিরা আজ ফটোগ্রাফ হয়ে পড়ে থাকে ধূসর রাস্তার মোড়ে,

পুরোনো অনুভূতি ধামাচাপা পড়ে যায় নতুন ভাবনাদের ভিড়ে;

অ্যালবামগুলো ঘিরে অজস্র সুখস্মৃতির অবিশ্রান্ত আনাগোনা,

প্রতিটা ছবি আসলে কিছু স্মৃতি ও প্রমাণের অদ্ভূত মেলবন্ধন;

নিশ্চল বর্তমানে দাঁড়িয়ে মন ফিরে দেখে হারানো অতীতকে -

সুবাসে ভরে ওঠে প্রাণ, টুপটাপ কান্না লীন হয়ে যায় অজান্তে,

শোকের নদী ক্রমশ রুক্ষ চর, প্রশ্নাকুল চোখে তাকিয়ে থাকি -

হলদে ফটোর ভেতর থেকে নিষ্পলক চেয়ে থাকে আমার বাবা,

সেই চোখে নেই রাগ কিংবা অভিমান, আছে শুধু অপার মায়া -

আবার উঠিয়ে রাখি অ্যালবামগুলো, সব কেমন পিছিয়ে যায়!

মধুর শৈশব ফেলে কখন যেন সত্যি সত্যিই অনেক বড় হয়ে যাই!


Rate this content
Log in