Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Classics

3  

বিকাশ দাস

Classics

সহবাস

সহবাস

1 min
616


কবি বন্ধুরা ... 

তোমার পছন্দ মতো সমবেত শব্দ যতো  

প্রতীতি আঙুলে কুড়িয়ে তোমার লুকোনো  

অভিধান থেকে, 

লেখো ... 

সন্ধ্যা ভোর রাত্রির প্রতিহত হৃদয় জোড়া হৃদয় ভাঙা; 

আকাশ পাখি মেঘ বৃষ্টির, 

ছায়ার মোহক রোদ দৃষ্টির, 

তোমার মত করে  বিষাদ ভুলে  

এক ঘর থেকে আর এক ঘরের সব দ্বার খুলে ।  

 

লেখো: 

রঙ রয়েছে পড়ে অনুভবের আবেগের সুখ ধরে  

যদিও নজর কাঁচা সরস তৃষ্ণার গন্ধে বুক ভরে ।  

লেখো: 

কে খারাপের আড়ালে নষ্ট ছায়ে  

সারাদিন ? 

কে হাঁটে ভালোর খাপে অসুখ পায়ে  

সারাদিন ? 

লেখো: 

সব দুঃখ কষ্টর কথা  

বুক ফাটা জলভরা পাটাতন দীর্ঘ ভারে  

দু’চোখের নীরব প্রতিবাদ নদী থেকে সাগরে । 

 

লেখো: 

ব্যথার অন্তসারে নিঃশ্বাসের        ভেতর সততার আঁচ  

বাতাসের হোমে ভরসার আগুন ছাই মাখা মনিময় কাচ । 

লেখো: 

দুঃখ কষ্টর মধ্যে সংঘর্ষ আর সপ্নের বসুন্ধারা 

দু’হাত ভর্তি ক্ষুধার খুদা ধানে চালে ভাতে কুশলপারা ।

 

লেখো: 

এরাই অন্ধকার; 

এরাই অন্ধকারের শ্রেয়সী চাঁদ 

এরাই জোয়ার ভাটার রূপসী ফাঁদ । 

 

                    যে ব্যথা নিঃশ্বাসের নিশব্দতায়  

                    এরাই চাঁদলগ্ন ধারাময় বসুধায় ।


Rate this content
Log in