Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Bakibillah

Inspirational

5.0  

Md Bakibillah

Inspirational

ইকরা

ইকরা

1 min
1.3K


হেরা পর্বতের গুহার মাঝে

তপস্যা রত মুহাম্মদের কাছে

এলো প্রথম খোদার বানী----

জেবরাইল মারফতে,

"ইকরা"------ পঠন করো !!

জেনে নাও নিজেকে,

তোমার আত্মাকে আর 

তামাম বিশ্বব্রহ্মাণ্ড টাকে ।


জানলো পৃথিবীর জনে জনে,

সে ঐশ্বরিক বানী ,

করতে হবে জ্ঞানার্জন

মুক্ত জীবনের তরে ----।


তবু আজো দেখি শৈশব কত

নাম লিখিয়েছে মজুরের দলে,

শিক্ষা তাই রয়েছে দূরে সরে

ডুবছে শৈশব কত 

অশিক্ষার অন্ধকারে ---!!


হে প্রিয় মুহাম্মদ 

জ্বেলে দাও আর একবার

চেতনার প্রদীপ, তাদের মাঝে --

আছে যার সম্বল

দু'হাত বাড়িয়ে দিক উন্মুক্ত হৃদয়ে

তারা সবে ,

করতে নির্মূল অশিক্ষার অন্ধকার

এই পুণ্য ধরাধাম হতে -----।।


Rate this content
Log in