Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Comedy

2.1  

AYAN DEY

Comedy

বাংলা ভালোই আসে

বাংলা ভালোই আসে

1 min
717


সেদিন কবিসম্মেলনে একটা কবিতা শোনালাম-

" রোদ্দুরে আলপিন গুঁজে স্যাটেলাইট 

আমার বক্সে এনে দিলো অমাবস্যা ;

তুমি আলেয়ার পোস্ত টক সেগুনকাঠে পুড়িয়ে

চানাচুরের হাইড্রোজেন রকেট ওড়ালে ।

কাবলিছোলা বল্লমে আটকে পিরানহার মুখে ,

বিজলী গীতাঞ্জলি ছত্রিশগড়ের গ্রামে ;

আমি নৌকোর গায়ে ব্যাগাডুলি খেলে

ধোপার কাপড়ে জ্যোতিষ্ক পুরে দিলাম । "

বাপরে সে কি হাততালি ! 

প্রৌঢ় কবিদের করমর্দন , ওয়েলকাম ইত্যাদি ।

কিন্তু আজব সেদিনকে কলেজের একটা অনুষ্ঠানে 

বলতে গেলুম , পাবলিক ঢিল ছুঁড়লো ;

বৃদ্ধাশ্রমে পাঠ করতে গেলাম 

একজনের বুকে লাগলো প্রবল ব্যাথা ,

পাড়ার পুজোয় করতে গিয়ে হলো শেষ সর্বনাশ ,

লোকে মঞ্চ থেকে মাঝপথে নামিয়ে 

নমস্কার করে বিদায় করে দিলো ,

কে জানে কেন , কেউ কি বোঝে না 

নতুন কবিদের নব নব কাব্য ?

আমার তো বাংলা ভালোই আসে ,

জোরে বেগ এলেই পাতার পর পাতা 

ভরিয়ে দিতে হ​য় , কবিসমাজ তো " আহা " করে ,

সাধারণে কেন যে শুধু " মাঃ মাঃ " করে ?

কে জানে ?


Rate this content
Log in

Similar bengali poem from Comedy