Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

biswadip karmakar

Others

1  

biswadip karmakar

Others

কিসসু নয়

কিসসু নয়

1 min
1.1K


যতটা উন্নয়ন

ততটাই দূষণ

যতটা পরিবর্তন

ততটাই কারণ....

পতনের বা নতুনের...


বিশ্বপরিবেশ দিবস নিয়ে 

আজকের দিনটা শুধুই পরিবেশ নিয়ে ভাববেন...?

আরেহ....ছেড়ে দিন না,,,,!!! আপনি আপনার কাজ করুন তো..!

ওসব ভাবলে টাবলে কিসসু হয়না।

কোন দরকার ওসব নিয়ে মাথা ঘামানোর।

ওই ছোট বেলায় পরীক্ষা গুলোতে ওই

"পরিবেশ দূষণ ও তার প্রতিকার" রচনা লেখা আসে,

ওটাই বেশি ইম্পরট্যান্ট কোশ্চেন...ব্যাস...আর কিসসু না।

এসব নিয়ে যাদের ভাবার কথা তারা কিছু ভাবে না,

আমার আপনার ভেবে কি হবে...তাই না...

গরম বাড়ছে,অফার দিচ্ছে, টাকা আছে

এসি কিনে হাওয়া খাবো,বিন্দাস থাকবো।

আর ধ্বংস না হলে নতুন আসে না।


কবি তো বলেই গেছেন

"পুরাতন ফিরে যাও,নতুনকে আসতে দাও"

     

আসুক নতুন কিছু....মানুষ এর পরের পোজাতি

আসুন ততদিন পোচ্চুর কাজের চাপের দোহাই দিয়ে

সবাই ব্যক্তিগত কাজে আর স্বার্থের নেশায় ডুবে থাকি,

রাজনীতি করি,আর একে অপরের গায়ে কাদা ছোঁড়া ছুঁড়ি খেলি,,,,

এটাই আমাদের করণীয়,,,আর কিসসু নয়...!


Rate this content
Log in