Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Abstract

4  

AYAN DEY

Abstract

কেমন নাচন দেখবি বলে ?

কেমন নাচন দেখবি বলে ?

1 min
1.4K


ও তুই কেমন নাচন দেখবি বলে 

হলি এমন ছন্নছাড়া ?

তাপের লীলা সাঙ্গ করে হলি

অমন পাগলপাড়া , আত্মহারা ;

হলি এমন ছন্নছাড়া ...

অরুণ যেমন জ্বলছে দিবালোকে ভরে ,

তিমিরও ঘনাল নাকি তাপের রথ চড়ে ?


ভাবনাটাকে মিথ্যে করে

বইলো এমন রসধারা ;

ও তুই কেমন নাচন দেখবি বলে 

হলি এমন ছন্নছাড়া ?

ভুললি ওরে লাগাম - শিকল ,

যেন এক বাঁধনছাড়া ।

তোর বিক্রমেরই উড়ছে ধ্বজা ,

যেন এক বাঁধনছাড়া ।


উষ্ণতারই পদদলন ,

জগতেরই তাপস্খলন ;

লীলা যেমন , হচ্ছে মনন আত্মহারা ,

ও তুই কেমন নাচন দেখবি বলে 

হলি এমন ছন্নছাড়া ?


Rate this content
Log in