Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

নিরুপায়

নিরুপায়

1 min
2.2K


বসি বছরের পয়লা তারিখে

মানের খাতায় রাখিলাম লিখে-

"সহজ উদরে ধরিবে যেটুক্‌,

সেইটুকু খাব হব না পেটুক ।"

মাস দুই যেতে খাতা খুলে দেখি,

এরি মাঝে মন লিখিয়াছে একি !

লিখিয়াছে, "যদি নেমন্তন্নে

কেঁদে ওঠে প্রাণ লুচির জন্যে,

উচিত কি হবে কাঁদান তাহারে ?

কিম্বা যখন বিপুল আহারে,

তেড়ে দেয় পাতে পোলাও কালিয়া

পায়েস অথবা রাবড়ি ঢালিয়া-

তখন কি করি, আমি নিরুপায় !

তাড়াতে না পারি, বলি আয় আয়,

ঢুকে আয় মুখে দুয়ার ঠেলিয়া

উদার রয়েছি উদর মেলিয়া !"


Rate this content
Log in

Similar bengali poem from Classics