Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Riya Roy

Drama

3  

Riya Roy

Drama

শহরটা আজও

শহরটা আজও

1 min
854


শুভ জন্মদিন কোলকাতা (24 August 1690)  


শহরটা আজও ভোরেরবেলা জাগে,

শিশির ছুঁয়ে হেঁটে যায়

যখন সুর ওঠে ভৈরব রাগে ৷

 গলির ভিতর যেন বেজে ওঠে

 পুরাতন বাঁশি ,

দুলে যায় ঘাসে ঘাসে শিশুর মতো হাসি ৷


এই তো সেদিন নারকেল গাছের ফাঁকে ,

 সূর্য টা--------

 আর রং ভরা বিকেল ; বয়েছিল দক্ষিণ হাওয়া জোরে জোরে,

শহর হঠাত্‌ উদাস হলো খেয়াঘাটের 

ওই পারে ৷


 আজকাল গাড়ির তলা থেকে শোনা যায় শহরের আত্মার চিত্‌কার , 

দুপাশে ঘিঞ্জি কোলাহল , বিরক্তি,

 ফুটপাত জুড়ে এখন যন্ত্রণার আঁচড় ,

আর ধ্বংসের ক্লান্তি ৷

অনেক ধোঁয়ায় অনেক ধুলোয় ঝাপসা কিছুটা, 

কিছুটা ভেঙেছে মন আর বাসনা,

তবু এ শহর বুনছে আজ ও 

প্রেমের শামিয়ানা ৷

               


Rate this content
Log in