Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Amit Ghosal

Abstract

5.0  

Amit Ghosal

Abstract

লেখার ফাঁদে

লেখার ফাঁদে

1 min
15.7K


ভুবন ভুলে লিখতে বসি,

পড়ল একি দিনকাল ৷

খেলার ছলে লিখতে গিয়ে,

লিখছি শুধুই ভুল ভাল ৷৷


লেখা মরণ, লেখা বাঁচন

লেখাই এখন কর্ম,

লেখার চোটে বক্ষ ফাটে

লেখা পরম ধর্ম !!


আগল খোলা পাগলা ভোলা

হরেক রকম লেখা৷

কাঁদন রোদণ হল্লা হাসি,

মনের মাঝে আঁকা ৷৷


জাগন স্বপন পর কি আপন,

লেখার সীমা নাই—

কখন ধরা পড়বে লেখা,

কোথায় তারে পাই !!


চুলকে মাথা তাইতো ভাবি

কিযে লিখি দুচ্ছাই৷

মন বলে তোর ভাবনা কিসের?

যা প্রাণ চায় লেখ তাই ৷৷


লিখতে বসে কোথাও যেন

মাটির গন্ধ পেলাম—

বাংলা মায়ের বাংলা ভাষা,

প্রণাম তোমায় প্রণাম ৷৷


Rate this content
Log in