Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

ঠিকানা

ঠিকানা

1 min
3.3K


আরে আরে জগমোহন–এস, এস, এস—

বল্‌তে পার কোথায় থাকে আদ্যানাথের মেশো ?

আদ্যানাথের নাম শোননি ? খগেনকে তো চেনো ?

শ্যাম বাগ্‌চি খগেনেরই মামাশ্বশুর জেনো ।

শ্যামের জামাই কেষ্টমোহন, তার যে বাড়ীওলা—

(কি যেন নাম ভুলে গেছি), তারই মামার শালা ;

তারই পিশের খুড়তুতো ভাই আদ্যানাথের মেশো,

লক্ষ্মী দাদা ঠিকানা তার একটু জেনে এসো ।


ঠিকানা চাও ? বল্‌ছি শোন ; আমড়াতলার মোড়ে

তিন–মুখো তিন রাস্তা গেছে, তারি একটা ধ’রে

চল্‌বে সিধে নাকবরাবর, ডানদিকে চোখ রেখে,

চল্‌তে চল্‌তে দেখবে শেষে রাস্তা গেছে বেঁকে ;

দেখবে সেথায় ডাইনে বাঁয়ে পথ গিয়েছে কত,

তারি ভিতর ঘুরবে খানিক গোলোকধাঁধার মতো ।

তার পরেতে হঠাৎ বেঁকে ডাইনে মোচড় মেরে,

ফিরবে আবার বাঁয়ের দিকে তিনটে গলি ছেড়ে ।

তবেই আবার পড়বে এসে আমড়াতলার মোড়ে,

তার পর যাও যেথায় খুশি, জ্বালিয়ো নাকো মোরে !


Rate this content
Log in

Similar bengali poem from Classics