Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debdip Roy

Abstract

3  

Debdip Roy

Abstract

কলকাতার জন্য

কলকাতার জন্য

1 min
15.5K


এই শহরের দেরাজে দলিল আছে,

দেওয়াল ভেঙে গড়ে উঠুক বাগান আবার।

আমাদের রাত জাগার নিশান আছে,

তোমার কবিতারা কেন ভেজা শার্সিতে

জায়গা পায় না আর?


এইভাবে রাতগুলো মিছে চলে যায়,

দিন বদলের সুর ভাসছেনা আর।

পথ থেকে পথ শুধু গোলকধাঁধা,

বাঁচি আর মরি,তাতে কি বা আসে যায়!


দেখ দেখ নেরুদা কাঁদে কবিতায়,

দেখ দেখ কাফকার উদাসীন মুখ,

শোনো ওই দূর থেকে ভেসে আসে-

পুশিনি'র লা বোহেমের সুর।

চৌরাশিয়ায় বা বাদ যায় কেন?

আমার শহরের রাধাও ত অভিসার চায়।

আবার,ওয়াজিদ আলীর ঘরানার পাশে,

এই পাগল শহরই ত আস্তানা চায়।


আমাদের কী ক্ষমতা আছে-

নবীন কলমের আঁচড়ের পাশে,

বসে দু'কান পেতে,বাঁধব মজলিস সন্ধ্যে।

আমাদের কী ক্ষমতা আছে-

সারাদিন কার্নিশের বেশে,

ভিজে যাব এই শহরের নামে।


Rate this content
Log in