Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Romance

2.5  

AYAN DEY

Romance

অভিমানী

অভিমানী

1 min
1.0K


তুমি তো আমার কেউ ছিলে না ,

কেউ তো ন​য় আজও ,

তবু গলায় কি বেঁধে ধরে ?

ভালো লাগেনা একটা কাজও ।


জানি তুমি মেঘের মতোই ,

শুধু ভাসবে মনের নীলে ;

চিরকালই তাকে ধরে রাখা দায় ,

সামিল করে জীবন মিছিলে ।


দেখতাম তোমায় চোখের পরে ,

তবু শান্তি পেতো মন ।

কেউ নও তুমি জানি আমি ;

তবু কীসের দুঃখচারণ ?


আমার তুমি আপনই ছিলে না ,

তবে ভাববো কেন যে পর ?

সব স্মৃতি মুছে যাবে ঠিক ,

স্বাভাবিক সব তারপর ।


আমি কবি বলেই বুঝি এমন হলো ,

বলা হলো না কিছুই তোমায় ;

ভেতরে কে যেন বলছে " যেও না ",

কিন্তু কেই বা তোমায় থামায় ?


মনে পড়ে সেই নাট্যম​য়তায় 

তুমি হয়েছিলে প্রিয় বরষা ?

আমি হয়েছিলাম কচি ঘাসখানি ,

চেয়ে শুধু তোমার ভরসা ?


মন আজও আটকে কিশলয়ের বুকে ,

তুমি যাবে দূর জানি ,

আমায় তুমি কবি ভেবেই থেকো ,

ভেবো না যেন অভিমানী ।।


Rate this content
Log in

Similar bengali poem from Romance