Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Himangshu Roy

Abstract Drama

1.9  

Himangshu Roy

Abstract Drama

মা আসছে

মা আসছে

1 min
20.6K


নাওয়ে চড়ে আসছ মাগো

দেখছ কী নদী বেয়ে

তোমার দুগ্গার রক্তের বান

ডাকছে তোমার পথ চেয়ে


এবার তবে আগে এসো মাগো

দেখাব তোমায় দুর্গা তোমার

কোথায় ছয় কোথাও ষাট

ধর্ষিতা হয় মা রুপ তোমার


এবার আসার সময় কালীকেও এনো মাগো

ঘুরিয়ে দেখাব পৃথিবীর রং রুপ

শত আঘাতেও দুর্গা নীরব

শত সত কালী বিস্ময় নিশ্চুপ


পৃথিবী হারিয়েছে তার বাসযোগ্যতা মাগো

নিশ্চিহ্ন হয়েছে প্রায় সব অসুর

তবু তুমি এবারেও ত্রিশূল এনো

বিনাশ করতে যোনিখাদক পশুর


ছোট্ট বাচ্চাটির কাছে এখনো মা তুমি দুগ্গা

স্মরণ করলে বিপদ কেটে যায়,মা বলে

সর্বহারার কাছে বিপত্তারিণী মা তুমি আজও

বিপদে মাগো আসো তেমার দুর্গার কাছে চলে


এবার আগে এসো মাগো

পথ যেতে পারো ভুলে

ধানের গাঁ টা শহর হয়েছে মাগো

শহর বাঁধা ধানের গাঁ থিমে


এ পৃথিবী এখনো মৃতের স্তূপ নয় মাগো

একবারটি এদিকে এসো চলে

পথের ধূলায় তোমায় একেঁছে পথের দু্র্গা

দেখে মাগো তুমি কি খুশি হলে


তাহলে একবারটি এদিকেও দেখ মাগো

রাম রহিম একসাথে পথ চলে

একজনে মুর্তি বানায় মাগো তোমার ,

আর একজনে তোমায় রুপ দান করে


তোমায় লুকিয়ে দেখা পাগলটাকে দেখ মাগো

কাঁদছে মিছেই তোমায় দেখবে বলে

এদের জন্যই আসো তাইনা মাগো

এদের জন্যই পৃথিবী ডোবেনি জলে


এখনো পুজোর রাস্তায় শিশু চলে মায়ের হাত ধরে

গুটিকয়েক সন্তান পিতামাতাকে নিয়ে ঘোরে

এখনো পুজোটা অনেকদিনের দিনগোনা হিসেব

এখনো পুজোটা নতুন জামাকাপড়ে

এখনো পুজো মানে প্রানখোলা হাসি

ছুটি পেয়ে বাবার ফিরে আসা

এখনো পুজো মানে কিছু পরিবারের মিলন

পুজো মানে মিষ্টি ভালোবাসা।


ঢাকের বাজনায় বাজুক হুংকার

বিনাশ হোক যোনিখাদক অসুর

নতুন আলোতে এসো মা তুমি

প্রানে বাজুক আগমনী সুর


মা আসছে ,সবাই শোনো মা আসছে....


Rate this content
Log in