Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

শব্দকল্পদ্রুম্ !

শব্দকল্পদ্রুম্ !

1 min
1.9K


ঠাস্ ঠাস্ দ্রুম্ দ্রাম্, শুনে লাগে খট্‌কা

ফুল ফোটে ? তাই বল ! আমি ভাবি পট্‌কা !

শাঁই শাঁই পন্‌পন্, ভয়ে কান বন্ধ—

ওই বুঝি ছুটে যায় সে–ফুলের গন্ধ ?

হুড়মুড় ধুপ্‌ধাপ্ – ওকি শুনি ভাই রে !

দেখ্‌ছ না হিম পড়ে–যেওনাকো বাইরে ৷

চুপ চুপ ঐ শোন্ ! ঝুপ্ ঝাপ্ ঝ—পাস !

চাঁদ বুঝি ডুবে গেল ?—গব্ গব্ গ—বাস !

খ্যাঁশ্ খ্যাঁশ্ ঘ্যাঁচ্ ঘ্যাঁচ্, রাত কাটে ঐরে !

দুড়্ দাড়্ চুরমার–ঘুম ভাঙে কই রে !

ঘর্ ঘর্ ভন্ ভন্ ঘোরে কত চিন্তা !

কত মন নাচে শোন্—ধেই ধেই ধিন্‌তা !

ঠুং ঠাং ঢং ঢং, কত ব্যথা বাজে রে—

ফট্ ফট্ বুক ফাটে তাই মাঝে মাঝে রে !

হৈ হৈ মার্ মার্ 'বাপ্ বাপ্' চীৎকার—

মালকোঁচা মারে বুঝি ? সরে পড়্ এইবার ৷

 


Rate this content
Log in

Similar bengali poem from Classics