Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sucharita Das

Abstract Others

3  

Sucharita Das

Abstract Others

অর্পণ

অর্পণ

1 min
378



পুজার থালা সাজিয়ে নিয়ে,

গেলাম তার কাছে,

শান্ত, সৌম্য, ধ্যানমগ্ন মুদ্রায় সে।


যে চরণের পুজা করবার লাগি,

ব্যাকুল আমি,

সে কার ধ্যানে মগ্ন?


হাজার ব্যাকুলতা নিয়ে,

চিন্তামগ্ন আমি।

যাকে পুজি নিশিদিন,

সে কার ধ্যানে আজ লীন?


হে বিধাতা! এ কেমন ছলনা তোমার,

এ কোন্ অদ্ভুত দৃশ্য?

যার লাগি ব্যাকুল মোর হৃদয়,

তার হৃদয় ব্যাকুল আজ

 অন্য কারো তরে?


অকস্মাৎ হলো তার ধ্যানভঙ্গ,

মুদ্রিত নয়ন খুলে,

স্মিতহাস্য, মৃদুস্বরে বললো সে,

এসেছো তুমি মোর দ্বারে ?

যার তরে ধ্যানমগ্ন আমি,

সে এসেছে আজ মোর দ্বারে?

অভিভূত, বিস্ময়াভিভূত আমি!

হৃদয় অর্পণ করলাম তার চরণে।

অশ্রুরূদ্ধ কন্ঠে , আবেগাপ্লুত হৃদয়ে,

নিজেকেও অর্পণ করলাম।


Rate this content
Log in