Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

কল্পনা এবং বাস্তব

কল্পনা এবং বাস্তব

1 min
1.0K


বন্ধ ঘরে বদ্ধ মনে নিরন্তর অনুভূতিদের আনাগোনা,

রংধনু রঙের ক্যানভাস জুড়ে কল্পনাদের গল্প বোনা;

পালতোলা নৌকাতে চড়ে দিই পাড়ি নামহীন শহরে,

অগোচরে অজস্র স্বপ্ন সাজাই অবচেতন এই প্রহরে;

শুধু ভালো থাকতে চেয়ে অনন্তকাল ছন্দিত স্পন্দন,

কেবল ভালো রাখব বলেই ভালোবাসার আয়োজন।


ব্যস্ততার বুকটা চিড়ে অজুহাত পরিমাপ করে সময়,

চার দেওয়ালে বিচ্ছেদের দুঃখ করা আছে খোদাই;

সমাজের লোহার হৃদয়ের দ্রোহে নির্বাক পাথর মন,

বাস্তবে ভালোবাসার খোলস ঢাকা প্রাণহীন জীবন;

ভেতর ভেতর প্রবল সাদা-কালোর দ্বন্দ্ব হচ্ছে গাঢ়,

মহানগরীতে নিশাচর মানুষের সংখ্যা বাড়ে আরও।


বাস্তববিমুখ আমরা সবাই, আনন্দে মাতি বা খাই,

প্রতি মুহূর্তে এভাবেই কিছু না কিছুর থেকে পালাই;

রূপকথার পাতায় পাতায় সাজানো অন্তহীন পূর্ণতা,

সংসারের আনাচে কানাচে ছড়িয়ে অহর্নিশ শূন্যতা;

এই জীবনের টানাপোড়েনটা ভীষণ রকম বাস্তবিক,

তবু বাঁচে পিছুটান, আদপে সব চরিত্র নয় কাল্পনিক।


Rate this content
Log in

Similar bengali poem from Classics