Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bimal Roy

Abstract

2.5  

Bimal Roy

Abstract

বীর্য্য

বীর্য্য

1 min
15.4K


হে আদিশ্বর , লাচ্ছনায় ক'রো না কাতর,

দাও শক্তি বহিবারে ত্যেজি ভয় ডর।

দিয়েছো; জীবন-যৌবন ধন-মান

ক'রো না জীবনে হীন,-- ম্রিয়মান।


দাও আশীর্বাদি সোনার কাঠি পরশ

জাগাতে দুখী হৃদয় মাঝে অনন্ত হরষ।

দাও বীর্য্য হৃদয় গভীরে সহিবারে দুখ,

অনন্তের মাঝে যেন পাই অনাবিল সুখ,

করিয়া তোমারই আরাধ্য কর্ম।

দাও বীর্য্যে ,---- রাখিতে আপন ধর্ম।


প্রতি অনু-পরমাণু মাঝে

যেন তব বীণা সুর বাজে;

দাও বীর্য্যে, কামনা-বাসনা বিসর্জিতে;

দাও বীর্য্যে, ভরাতে ভূবন অসুর শোণিতে।

দীন আমি নমি তব পদে অবনত শির,

জীবনযুদ্ধ পথে ক'রো মোরে ধীর-স্থির।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract