Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Priyanka Bhuiya

Abstract

4.8  

Priyanka Bhuiya

Abstract

সেলফি

সেলফি

1 min
751


প্রযুক্তির কল্যাণে মুঠোফোনটা আজ বড়ই স্মার্ট,

খচাখচ নিজস্বী তোলার দৌড়ে সকলেই এক্সপার্ট;

উজ্জ্বল আত্ম-প্রতিকৃতি কিংবা দল আলোকচিত্র,

ফ্রন্ট ক্যামেরায় বন্দী পরিবার-পরিজন, শত্রু-মিত্র;

ঠিকঠাক ছবি ছাড়া তোমার ফোনটা তো অবান্তর,

আজকাল হাতের মোবাইল শুধুই সেলফির যন্তর;

কিছু পিক্সেলে ধরে রাখা হাসিমাখা অবয়ব নিজস্ব,

মূল্যবান মুহূর্তেরা সোশ্যাল মিডিয়ায় হচ্ছে প্রকাশ্য।


চোখ ধাঁধানো আলোয় ঝলমলে নিজস্বীদের ভিড়,

হরেক রকমের ফিল্টার নিয়ে অ্যাপগুলো হাজির;

আত্মকেন্দ্রিক হচ্ছে মানুষ, প্রকট হচ্ছে একাকীত্ব,

কৃত্রিম বেড়াজালে কেবল হারিয়ে চলেছে মনুষ্যত্ব;

অগাধ জলে বা ট্রেনেতে সেলফি ওঠানোর প্রচেষ্টা,

উন্মত্ততার শিকার হয়ে অকালে প্রাণ গেল শেষটা!

আধমরা প্রিয়জনের সাথেও ক্যালানো বদন হাসে,

সেলফি উঠছে শ্মশানঘাটে অথবা কবরের পাশে।


বাহ্যিক রূপ তুচ্ছ, মনের সৌন্দর্যই পারে জিততে,

উপভোগ করো জীবন, মুহূর্তরা না হয় যেন মিথ্যে।।


Rate this content
Log in