Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Drama

0  

AYAN DEY

Drama

আনন্দকে মনে পড়ে ?

আনন্দকে মনে পড়ে ?

1 min
1.4K


জানি স্মৃতি অতটাও দুর্বল ন​য় ,

তবু আনুষ্ঠানিকতার মোড়কে মোড়া জীবনে

সেই গল্পগুলো পড়ে ফেলার জায়গা কই ?

ভোরে উঠে ডিডিতে রঙ্গোলি বা মহাভারত দেখা ,

স্কুল ন​য় ইস্কুলে সেই দুরন্ত সাত ঘন্টা

মনে পড়ে আজ , নাকি সবই গেছো ভুলে ?

সেই টিফিনে এক্সাম বোর্ড নিয়ে ক্রিকেট ,

একটা ছোটো পাথর দিয়ে ফুটবল ,

মনিটরের রোল লেখা মনে পড়ে ?

মনে প​ড়ে নটার সাইরেন বেজে যেত অছিলায় ?


বাড়ি ফিরে ছাতু মাখা খাওয়া ,

সন্ধ্যের জন্মভূমির সুর মনে কি প​ড়ে ?

মনে প​ড়ে আনন্দ তোমার কাছে তখন নির্দ্বিধায়

বাধা না মেনেই আসতে পারতো ,

তুমি খুশি হতে ঠাকুমার ১টাকায় দেওয়া একলেয়ার্সে ,

খুশি হতে আখের গুড় দিয়ে পরোটা পেলে ,

আজ হ​য়তো তোমার রোচে না সেসব ।

সেদিন তুমি চরকের বা রথের মেলাকেই

ভাবতে নিজের আসল আনন্দ ।


আজ সেসব ব​ড়োই তুচ্ছ তোমার কাছে ,

তুমি বলবে মনে সবই আছে কিন্তু

এতো ভেবে কী লাভ ?

সুখ এখন তখনকার মতো নেই আর ।

হাইস্পিড যুগে খুশিও এখন দুরন্ত কিছুতে আসে ।

তাই বলি আনন্দকে মনে পড়ে ?


Rate this content
Log in