Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Prosenjit Chattterji

Abstract

4  

Prosenjit Chattterji

Abstract

স্রোতের আগে ছুটছে পানা

স্রোতের আগে ছুটছে পানা

1 min
2.1K


আমি তোমায় তখন ডাকি ,

যখন নিজের মতোন থাকি ।

করতাম প্রতিদিন চণ্ডীপাঠ ,

করতে গেলাম নিজের ঠাট ,

যেদিন থেকে হলাম ঢাকী ।


বিদ্যা নেই তবু আছে বই ,

কেবল হুজুগ আর হইচই ,

শাঁখ ফুঁকে যাই করি গোল ,

বাজাই যতই ঢাক ঢোল ,

হৃদয় মন্দিরেতে মাধব কই ?


ফুলের কুঁড়ি ফোটবার আগে ,

শিশির রাতে লুকিয়ে জাগে ,

মৌমাছিদের নেইকো দেখা ,

বৃথাই গর্ব আমার একা একা ,

শুধু ভাবি কেমন দেখতে লাগে ?


স্রোতের আগে ছুটছে পানা ,

ভাবতে আমার নেইকো মানা ,

কিন্তু অন্তরের যিনি অন্তর্যামী ,

জানে আমি কতো অধোগামী ,

চোখ থাকতেও সাজি কানা !


Rate this content
Log in

Similar bengali poem from Abstract