Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Bakibillah

Drama

4.9  

Md Bakibillah

Drama

মা

মা

1 min
830



মা মানে তো নয়কো শুধু

গর্ভে ধারণ---

মা যে শিশুর পূর্ণ জগৎ,

অন্ধকারে আলোর রেখা।

মা মানে তো 

রাখতে পারে জীবন বাজি

করতে লালন সন্তান তার!


মা মানে সকল ই মা,

নয়তো শুধুই "মানবী"

জঙ্গলের ঐ বন্য মাতা 

সেও তো লালন করে, সন্ততি !


বন্য মাতা ভীষণ একা

জঙ্গলের ঐ রণাঙ্গনে,

বুকের মাঝে আগলে রাখে

আপন-আপন সন্তান কে।

এই বুঝি বা আঘাত হানে

শক্তিশালী শ্বাপদ দলে --


এমনি করেই আবহমানে 

মার্তৃজাতি প্রমাণ করে

মা নামের কি যে,

আসল মানে -----


Rate this content
Log in