Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

আদুরে পুতুল

আদুরে পুতুল

1 min
2.6K


যাদুরে আমার আদুরে গোপাল, নাকটি নাদুস থোপ্‌না গাল,

ঝিকিমিকি চোখ মিট্‌মিটি চায়, ঠোঁট দুটি তায় টাট্‌কা লাল ।

মোমের পুতুল ঘুমিয়ে থাকুক্‌ দাঁত মেলে আর চুল খুলে-

টিনের পুতুল চীনের পুতুল কেউ কি এমন তুলতুলে ?

গোব্‌দা গড়ন এমনি ধরন আব্‌দারে কেউ ঠোঁট ফুলোয় ?

মখমলি রং মিষ্টি নরম- দেখ্‌ছ কেমন হাত বুলোয় !

বল্‌বি কি বল্‌ হাব্‌লা পাগল আবোল তাবোল কান ঘেঁষে,

ফোক্‌লা গদাই যা বলবি তাই ছাপিয়ে পাঠাই "সন্দেশে"


Rate this content
Log in