Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

3  

Priyanka Bhuiya

Classics

শীতকাল - ৪

শীতকাল - ৪

1 min
373


ব্যস্ত শহর আজ ক্লান্ত শীতঘুমের জ্বরে মেঘলা,

শীতের চাদরে ঢাকা নগর জুড়ে মাঘের আদর,

কুয়াশার সামিয়ানায় প্রসারিত ধূসর আকাশ -

ফুটছে কুঁড়ি সাজানো কংক্রিটের ঝুল-বারান্দায়,

ট্রাফিকের ক্যাকোফনিতে ঢেঁকির শব্দ নিখোঁজ;

নতুন ধানের শীষে লেগে থাকে যে হিমের পরশ,

শহুরে সভ্যতায় তা কোনওদিন ছুঁয়ে দেখা হয়নি;

হিমেল প্রহরে একাকীত্বের প্রেমহীন অচলায়তন,

শেষ শীতের উষ্ণ বহ্নিশিখায় বেড়ে চলা শুষ্কতা,

এখানে কুয়াশা যাপন কাটছে ধোঁয়াশার মরশুমে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics