Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বিকাশ দাস

Classics Drama Abstract

3  

বিকাশ দাস

Classics Drama Abstract

মৃত্যুর জন্য কবিতা দায়ী

মৃত্যুর জন্য কবিতা দায়ী

1 min
817


থেমে গেছে বৃষ্টির ছলকানি

থেমে গেছে আকাশের গোঙানি

তবু তুমি আসোনি আকবর চাচার চায়ের দোকানে ।


ধ্বসে গেছে মাটির আত্মগ্লানি

ধ্বসে গেছে বসতবাড়ির ঝলকানি

তবু তুমি আসোনি শেষ বিদায় দেখে নিতে শ্মশানে ।


কার শব রেখে চুল্লিতে ধরে আছো উছলান

আগুনের সেঁক লেগে বেঁচে ওঠে মৃত্যুর প্রাণ ।


প্রকৃতির হৃদকমলে থাক ধর্মজাত যার যার

এইটুকু পৃথিবী সবার সমান সমান অধিকার ।


কবির আঙুল জানে বেঁধে নিতে কবিতায় নিশ্চুপ কথার ঝংকার

মৃত্যুর জন্য কবিতা দায়ী অবিমৃশ্য হাড় হৃদয়ের নিরর্থ অহংকার ।



Rate this content
Log in