AYAN DEY

Abstract Others

2  

AYAN DEY

Abstract Others

সিরিয়াল

সিরিয়াল

2 mins
386


প্রিয় ডায়েরি ,

৬ই এপ্রিল:


ক্লাস ইলেভেনে পড়ি বোধহয় । ওইসম​য় " ওগো বধূ সুন্দরী " বলে স্টার জলসার একটি সিরিয়াল খুব জনপ্রিয় হয়েছিলো । রীতাভরী চক্রবর্তীর উত্থান ঠিক ওই সময়ে । একটি খামখেয়ালি উদাসীন গোছের মেয়ের অভিনয়ে এতো নিখুঁত ফুঁটিয়ে তুলেছিলো তা আজও মনে লেগে আছে ।

আরও একটি সিরিয়াল নাম - " গানের ওপারে " , তাবড় তাবড় অভিনেতার পাশে আরেক চক্রবর্তী নায়িকা উঠে এসেছিলো সেই সময়ে যে সিরিয়ালের হাত ধরে । প্রোডাকশনে স্বয়ং বুম্বা দা ও ভাবনায় ঋতুপর্ণ ঘোষ । রবি ঠাকুরের গানকে সেকাল একালের নিরিখে তুল্যমূল্য বিচার খুবই নান্দনিক ও সমালোচকদের একান্ত চিত্তগ্রাহী হয়েছিলো ।

ডায়েরি লেখার শুরু দুটো সিরিয়ালের কথা নিয়ে , আজব লাগছে তো ? আসলে না , আজকাল এতো থার্ড ক্লাস গল্প চোখে পড়ে তার নিরিখে এগুলো অনেক ওপরে তাই এগুলো এই লকডাউন সময়ে ফিরে এলে কার না ভালো লাগে ? সে আপনি আমায় ঘরকুনো , মেয়েলি যা খুশি ভাবতে পারেন ।

সকালের রোজনামচাটা একই ছিলো । শুধু প্রাতরাশে কর্নফ্লেক্সের বদলে পাউরুটি ও ডিমের পোচ । আজ টোস্টটা যেন আলাদাই লাগছিলো ! আর অপরাহ্নে আপাত সাধারণ তেলাপিয়া মাছের ঝোল ভাতের পর আবেগে অশ্রু ঝরানো আমের চাটনি , আহা , এসবের জন্যই কষ্ট হয় , মরে গেলে এসব তো আর খাওয়া হবে না ।

ওদিকে গত রাতে ভারতীয়দের মূর্খামি ও মাথামোটাত্ব ( কোনো শব্দ না থাকলেও জুড়ে নেবেন অভিধানে ) আজ সর্বত্র চর্চিত হচ্ছে । এক মহামান্য ব্যাক্তি লুঙ্গি পরণে এক হাতে সিলিন্ডারের উপড়ে বসা উনুনও আকাশপানে মেলে ধরেছেন , বাহ । চম​ৎকার ।

এসবের শেষে একটাই কথা , নিজামুদ্দিন ও চা পান শেষ হলে মহামারির সাথে একই জলে সাঁতার কাটা এবার বন্ধ করুন দয়া করে ।


Rate this content
Log in

Similar bengali story from Abstract