Nayan Kumar Dus

Crime Thriller

4  

Nayan Kumar Dus

Crime Thriller

পাঁচের প্যাঁচে

পাঁচের প্যাঁচে

2 mins
532


বৈশাখের সন্ধ্যা। সারাদিনের কাঠফাঁটা রোদের পর বিকাল থেকে একটু একটু করে মেঘ জমতে শুরু করেছে আকাশে। কেমন যেন একটা ভ্যাপসা গরম চারপাশে।৭:২৫ মিনিট বাজে। অফিস থেকে ফেরার সময় ঢাকার অনেকে তখনও জ্যামে।জ্যামে আটকা থাকলে চারপাশে সব কিছুই অনেক আগ্রহ নিয়ে দেখতে ইচ্ছে করে। অবশ্য হাতে মোবাইল থাকলে বিষয়টা ভিন্ন। জ্যামে আটকা শহরে হকার ঘোরে। চালককে অশ্রাব্য গালি দেয় মধ্যবিত্ত। টিভিতে খবর চলছে। "আজ দেশে আসছেন প্রবাসী আমেরিকান উদ্যোক্তা সানিউল হাসান শিপন।" খবরটাও মধ্যবিত্ত। মানে গুরুত্ব বেশি না। তবে না রাখলেও চলে না ‌।১৫ বছর আগে দেশ ছেড়ে গিয়ে শুন্য থেকে শুরু করে আমেরিকায় সফল উদ্যোক্তা। দেশের তরুণদের আইডল। তারা দুই ভাই দুজেই সফল। বড় ভাই রবিউল হাসান রিপন দেশের গার্মেন্টস শিল্পের বিষ্ময়। অল্প সময়ের মধ্যে দারুন ব্যবসা দাঁড় করিয়েছেন। ব্যস্ত শহরের চাঞ্চল্য কমে। রাত ১১:৪৫ মিনিট। বিমান বন্দরে নামলেন শিপন সাহেব। সাংবাদিকদের কয়েকটা প্রশ্নের উত্তর দিলেন।যা বোঝা গেল, মূলত বহু দিন পর দেশে এসেছেন একটা সেমিনারে যোগ দিতে। সাথে বিদেশি এক কোম্পানির দেশী আউটলেট উদ্বোধন করবেন। তবে আপাতত ভাইয়ের বাড়িতে যাবেন। গাজীপুরে। গাড়ীতে চড়ার পরেই ঝড় এসে গেছে। অনেক সময় ধরে ঝড় চলার পর থেমেছে। এখন শুধু বৃষ্টি হচ্ছে। এতক্ষণে ঢাকা পার হয়ে গাজীপুরে ঢুকেছেন। পুরো রাস্তা ফাঁকা শুধু পেছনে একটা মটর সাইকেল ছিল খানিক আগে। সে পেছনে একটা মাটির রাস্তা দিয়ে গ্রামের ভেতর চলে গেছে। যাই হোক ড্রাইভারের হঠাৎ প্রকৃতির ডাক এলো। শিপন সাহেবের অনুমতি নিয়ে একটা দোকানের কাছে থামালেন। পেছনে একটা বাথরুম আছে। ড্রাইভার গেল সেদিকে। শিপন সাহেবের নজর তখনো ফোনে। হঠাৎ গাড়িতে চালকের আসনে উঠলো অচেনা কেউ। কিছু বুঝে ওঠার আগেই পেছনে ছোটালো গাড়ি। সেই মাটির রাস্তা দিয়ে গ্রামের ভেতর। শিপন সাহেবের চিৎকার শোনার মতো লোক নয় সে। চুপচাপ একটা বটগাছের নিচে থামালো কার।

 ভোরের দিকে গ্রামের লোকজন শুধু একটা মোটরসাইকেলে করে একজন ছেলেকে চলে যেতে দেখলেন।বট গাছের সামনে এসে তাদের চক্ষু চড়কগাছ।

পরদিন সকালে আবার টেলিভিশনে খবর। এবার ব্রেকিং নিউজ " গাজীপুরে বিশিষ্ট প্রবাসী আমেরিকান উদ্যোক্তা সানিউল হাসান শিপন এর বিকৃত মরদেহ উদ্ধার। জিজ্ঞাসাবাদের জন্য ড্রাইভার আটক।"

তদন্তের জন্য আসলেন জনাব রেজা। সাথে তরুণ সহযোগী সাইফ। আশেপাশে দেখতে লাগলেন কোন ক্লু পাওয়া যায় না কি। বট গাছে ঝোলানো লাশ। আর তার পায়ে সাইনবোর্ডে লেখা ৫।


Rate this content
Log in

Similar bengali story from Crime