Manab Mondal

Abstract Comedy Inspirational

4.0  

Manab Mondal

Abstract Comedy Inspirational

বিবাহিত পুরুষ

বিবাহিত পুরুষ

3 mins
240


ছোটবেলায় মামা বলতেন ছোট বেলায় তো ভাগ্নে হাফ ইয়ারলি আর এনুয়াল পরীক্ষা দিলেই জীবনটা সামলে যায়। কিন্তু বড়ো হলে বিয়ে করলে বুঝতে পারবি। বিবাহিত পুরুষদের প্রতি দিন পরীক্ষা দিতে হয় স্ত্রীদের কাছে। তখন মামার কথার অর্থ ঠিক না বুঝতে পারলে এখন ঠিক ই বুজতে পাড়ছি। আমার মনে হয় যে কোন ব্যপারে ed , cbi থেকে বেশি জেরা করেন বৌ রা। বৌরা আপনার জীবনে সবচেয়ে বেশি পরীক্ষা নেয়। রাস্তায় অচেনা কুকুর ঘেউ ঘেউ না করতে পারে কিন্তু বৌ খেকানো ছাড়বে না। তাই বিবাহিত পুরুষদের পরীক্ষা দিতে হয় সব সময়।

যেমন স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রীর কথায় যখন, সবাই তখন ডিপিতে ভারতের পতাকা লাগিয়ে ছিলো তখন ভয় হয়েছিলো। গার্লফ্রেন্ডের ম্যাসেজটা না বৌএর কাছে চলে যায়। আপনি বলবেন এতো ভাই এক দুই দিনের ব্যপার। কিন্তু সেটা নয়। 

সেই দিন হঠাৎ করে বৌ বললো "শুনছো মালতি না প্রগনেন্ট.."

আমি বললাম " সেটা আবার কে!"

বৌ বললো " আরে আমদের কাজের মেয়ে"

আমি একটু বিরক্তি সাথে বললাম " দেখ অন্য লোক খুঁজে নাও, আমি বাসন টাসন মাজতে পরবো না বাপু "

বৌ বললো " না না সে চিন্তা নেই। আমি দেখলাম মলতি প্রেগন্যান্ট শুনে তুমি ভয় পাও কিনা। কারণ মাস তিনেক আগে আমি বাপের বাড়ি গিয়ে ছিলাম কিনা।"

বুঝতে পেরেছেন কতো পরীক্ষা দিতে হয়।

আর আছে , সেইদিন আমাকে পঠিয়ে পটিয়ে জেনে নিলো আমি কয়টা প্রোপোজ পেয়েছি বিয়ে আগে, আর নাম বলে দিলাম। যখন আমি জিজ্ঞেস করলাম ,তখন বললো " আমাকে তাহলে এক একটা নাম পিছু একটা করে শাড়ি কিনে দিতে হবে" 

রাজি হয়ে বিপদে পড়লাম, এক ডজন শাড়ি দেবার পর নাম বলতে যাচ্ছিলো। আমি ক্ষমা চেয়ে বাড়ি নিয়ে এলাম।

আরো একটা বিষয় আমার ঘরে Google লাগে না কারণ পৃথিবীর সব খবর বৌ জানে, এবং তার জানা টাই শেষ জানা।

শাস্ত্র বলে একমাত্র নেশারঘোরে স্বামীরা তাদের নিজ নিজ স্ত্রীকে সুন্দরী দেখে। তাই বোধহয় মেয়েরা শিবের মতো বড় চায়। অথচ বৌ প্রশংসা করলে সে ফোঁস করে ওঠে বলে " ডাল মে কুছ কালা। হা আজ থেকে ছাদে উঠে পাড়া বৌদের সাথে কথা বন্ধ।"

বিবাহিত জীবনে পরীক্ষা দিতে দিতে বুঝতে পেরেছি মা আমাদের কথা বলতে শেখায়, আর বৌ চুপ করতে শেখায়। আর বুঝতে পেরেছি। সংসার সুখী হয় আসলে পুরুষের গুনে। বিবাহিত পুরুষদের সুখে থাকতে হলে যে গুলো করতে হবে আর কি.সকাল থেকে উঠে ছেলেকে স্কুলে পৌঁছে দেওয়া।বাজার করতে যাওয়া।ছেলেকে স্কুল থেকে নিয়ে আসা।.ফিরে এসে বাসন মেজে রান্না করা।ব্যবহৃত বাসন ধুয়ে সঠিক জায়গায় রাখা।বেসিন পরিষ্কার করা। সকালে বিকালে চা করা । ঘরটাও ঠিকঠাক ঝাঁট দেওয়া।

মনে আছে প্রথমদিন যখন জিজ্ঞেস সেকরছিল "তুমি কত আমায় ভালোবাসো ?"

আমি একটু গদগদ হয়ে বলেছিলাম "অনেক খানি।"

সে বলেছিলো " অনেক খানি ভালো বাসতে হবে না, আমি বলবো না, সাজাহানের মতো তাজমহল বানিয়ে দাও। রোজ রাতের রুটি তরকারি গুলো তুমি করো তাহলেই হবে।"

পুরুষ প্রেমিক দের তিন টি অবস্থা 

প্রথম প্রথম প্রেম করলে কবি ।প্রেমে ধোকা খেলে দেবদাস ।আর প্রেম করে বিয়ে করলে শুধু ক্রীতদাস। যাইহোক বিবাহের পূর্ব মুহূর্তে পুরোহিত একবার জিজ্ঞেস করেছিলেন এ বিবাহে কারো আপত্তি আছে কি?

নিচু গলায় আপত্তি জানিয়েছিলাম। বামুন মশাই বলেছিলেন। এই পিড়িতে বসার পর তুমি মতো পিড়িত হও তোমার আপত্তি শোনা হবে না। তখন বুঝতে পারলাম , বিয়েতে প্রজাপতি ছবি কেন থাকে। আসলে বিয়ের পারে পতি যখন বউ এর কাছে প্রজার মতো নির্যাতিত হয় , তাই বিয়ের সব কিছু তে প্রজাপতি থাকে। এককথায় বিবাহ হলো স্বাধীনতার শেষর ছোট গল্পঃ।



Rate this content
Log in

Similar bengali story from Abstract