Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

Suroshri Paul

Abstract


4.8  

Suroshri Paul

Abstract


অপমৃত্যু

অপমৃত্যু

1 min 17.4K 1 min 17.4K

নাঃ, মেঘ আর পারলনা। সে আজ, এই মুহূর্তে সবার কাছে পরাজিত, সর্বোপরি তার নিজের কাছে! সে তার একমাত্র প্রণয়িনী, বর্ষাকে নিজের কাছে আঁকড়ে ধরে রাখতে পারলনা। সে কি চায়নি তাকে বলতে যে তার জন্যই আছে মেঘের অস্তিত্ব? তার জন্যই তার সকল ভার, সব মাতামাতি? তাকে কোনোদিন প্রেম নিবেদন না করলেও, বর্ষা তো জানত তার রোপণ করা প্রত্যেকটি বিন্দু বিন্দু জলকণা মেঘ কি পরিমান যত্ন করে নিজের সাথে একাত্ম করে নিয়েছিল? তার সঙ্গ না থাকলে যে সে হারিয়ে যাবে, ভেসে যাবে যেকোনো দমকা হওয়ার স্রোতে!!

বলেছিল তো, তার সর্বস্ব দিয়ে চিৎকার করে বলেছিল তো! কিন্তু হায়, মেঘের ভাষা কি আর বর্ষা বোঝে? কেউ কি বোঝে? সে আর চারিদিকে সবাই তো কেবল শুনতে পারছিল মেঘের প্রচণ্ড গর্জন, দেখতে পাচ্ছিল কীভাবে তার হুঙ্কারে বিদ্যুৎ চমকাচ্ছিলো, গভীর রাতেও যা দিনের আলোর মতো ঔজ্জ্বল্য সৃষ্টি করেছিল ক্ষনে ক্ষনে। বর্ষা ভাবলো মেঘ বোধহয় আর তার সঙ্গ চাইছেনা, বোধহয় হাঁপিয়ে উঠেছে সারাক্ষন তার সকল সুখ দুঃখের ভার বইতে বইতে। তারও দুঃখ হলো, বুঝলো সময় এসেছে মুক্তির। তাই বোধহয় শ্রাবণ মাসের প্রথম শুভ লগ্নে সে তার সমস্ত স্রোত নিয়ে নেমে এলো এই ধরায়, আলিঙ্গন করলো তার প্রিয় বন্ধু মৃত্তিকাকে।

আর সবশেষে বৃষ্টির পরের সেই সোঁদা গন্ধের ঘ্রাণ, জানান দিলো দুজনকেই, এক স্নিগ্ধ নিঃস্বার্থ সম্পর্কের পরিনতিহীন অপমৃত্যুর খবর।।


Rate this content
Log in

More bengali story from Suroshri Paul

Similar bengali story from Abstract