Apurba Kr Chakrabarty

Horror Romance

4.0  

Apurba Kr Chakrabarty

Horror Romance

অজানা পথে পর্ব- ২৫

অজানা পথে পর্ব- ২৫

4 mins
197


বিনয় খুব দরদী মনে বলল

"তোমার শরীরটা খুব দুর্বল লাগছে।তুমি গোপন করছ আমি ঘরে ছিলাম না,আনকো ঘর ,ভয়টয় লাগছিল না তো!"

ময়না একটু চমকে ভাবছিল দাদা এমন কথা কেন বলছেন, সেদিন ছাদে উঠতে নিষেধ করলেন!একটা ভয় রহস্য মনে হলেও তা গোপন করে মনের ইচ্ছার বিরুদ্ধেই যেন অভিনয় করে হেসে বিনয়ের মনে রেখে বলল,

"এ বাড়ি আমার স্বর্গ দাদা,আমি আপনাদের মত ঈশ্বরের সান্নিধ্যে ভীষণ ভাল আছি।"

বিনয় বিব্রত হয়ে বলল ,

"কী যাতা বলছ! তোমার কথা ভাবতে ভাবতে আমার কাল রাতে ঘুম হয়নি। কেমন যেন ভরসা হচ্ছিল তুমি ঠিক থাকলে গোপাল নিশ্চিন্ত। গোপাল কী ঘরে আছে।"

"হ্যাঁ দাদা সেই কতক্ষণ থেকে ঘুমচ্ছে! তুললে কাঁচা ঘুম ভাঙবে কষ্ট হবে।এখন না তোলাই ভাল।"

"তুমি শিবানীর মত কত গোপালের খেয়াল রাখো।তাই তো তোমাকে সেদিন দেখে থেকেই শিবানীর মত মনে হল। জানো মানুষে মানুষে দেখতে মিল স্বভাব মিল হয় কিন্তু তাদের মধ্যে কোন পারিবারিক বা রক্তের সম্পর্ক থাকে না।এসব বিজ্ঞানে বলে।আমারও আজ বিশ্বাস হচ্ছে।"

ময়না শিবানীর উদ্দেশ্যে অদৃশ্যে অনুভব করে প্রনাম ঠুকে বলল। "উনি এখন ঈশ্বর সমতুল্য।"

বিনয় ময়নার দিকে খানিকক্ষণ একভাবে তাকিয়ে থাকে।

লাজুক মুখে ময়না বলল কি দেখছেন দাদা!

"তোমাকে! রাতে ঘুমিয়েছিলে! কেমন দুর্বল লাগছে।চোখ দুটো না ঘুমানোর মত ক্লান্ত অবসন্ন দেখাচ্ছে।চোখের তলা বসে খুব তোমাকে দুর্বল দেখাচ্ছে।"

"আমার শরীর ঠিক আছে দাদা রাতে আমি তো খুব ঘুমিয়েছিলাম।"

ময়না মিথ্যা করে বলল। তার সত্যি শরীর খুব দুর্বল ছিল। অসম্ভব ভয় টেনশন আর নার্ভাস ছিল। এ বাড়ি তাকে থাকতেই হবে ,সে নিরুপায় ,অথচ তীব্র ভয় আর আতঙ্ক তার কিশোরী মনকে আষ্টেপিষ্টে গ্রাস করেছিল। দুর্বল শরীরে ভয়ে নার্ভাসে থমথমে মুখে থাকলেও এসব কথা সে বিনয়কে বলতে চায় না।ময়না ভাবছিল হয়ত গোপালের মায়ের বিদেহী অশরীরী অতৃপ্ত আত্ম ,এ গৃহে আছেন,উনি তাকে অপছন্দ করেন বা ক্ষতি করবেন এমনটা ভাবছিল না ।গত সন্ধ্যার সময় তাকে স্পষ্ট মনে আছে সিঁড়ি থেকে নামার সময় সে পড়ে যাচ্ছিল কিছু একটা শক্তি তাকে টেনে ধরে তুলে ধরল।তবে কী উনি দেখতে চান আমি গোপালকে ঠিক যত্ন করছি কীনা! বা আর কিছু!


এসব বললে মৃত স্ত্রীর প্রতি এত অনুরাগ বিনয় দা বুঝি আমার উপর ভীষণ রেগে যাবেন।

ময়নাকে কেমন থতমত নীরবে কিছু যেন ভাবছে অনুমান করে বিনয় বলল,

"গত কাল রাতে একা থাকতে ময়না তোমার কোন অসুবিধা হয়নি তো!"

ময়না একটু চমকে ওঠে ,তারপর স্বাভাবিক হবার চেষ্টা করে বলল,

"না দাদা আমার কোন অসুবিধা হয়নি তো ,ঠিক আছি।"

বিনয় বলল,"আমি এবার একটু বাথরুমে স্নান করব, তারপর বিশ্রাম নেবো।"

"আপনি এখন কী খাবেন দাদা! দৈ কলা মন্ডা আছে মুড়ি দিয়ে খাবেন! না আলু কিম্বা বেগনী ভাজব!"

"অত ব্যস্ত হতে হবে না আমার ক্ষিদে নেই। অফিসে জমিয়ে খেলাম।খুব আড্ডা চলছিল। কাল অনেক রাত অবধি ডিউটি করতে হল,একটা রেড ছিল।"

"হোটেলে দাদা!"

"নানা ঐ সামান্য ছুঁচো মারা নয়। বড় রাঘব বোয়াল সে বলা যাবে না। ভাবলাম দুপুরে এসে তোমাকে আর কষ্ট দেবো না।ফোন করেছিলাম বিজি ছিল, তাই কেমন টেনশন হল। তাড়াতাড়ি খেয়েই চলে এসেছি।"

"কী খেলেন দাদা।"

"অনেক কিছু খাসীর মাংস আলু পোস্ত, কাঁচা আমের চাটনী,দৈ মিষ্টি পান।সব তোমাকে খাওয়াব আজ রাতে হোটেল থেকে আনব।"

"না দাদা হোটেল কেন। কাল আমি জমিয়ে রান্না করব।"

"এত রান্না কোথায় শিকলে!"

"দাদা হোটেলে দেখে দেখে শিখেছি।"

"আমি কাল রান্নায় তোমাকে হেল্প করব।"

"কাল অফিস যাবেন না তো দাদা!"

"না কাল পরশু দুদিন রেস্ট নেবো।"

"খুব আনন্দ হবে দাদা।"

"শোন তোমার গ্রামের বাড়ি ঠিকানা তোমার স্কুলের নাম ঠিকানা সব বলবে আমি পরশু তোমার স্কুল যাব, তুমি যে স্কুলে পড়াশোনা করেছ, ঐ স্কুল থেকে তোমার মাধ্যমিক সার্টিফিকেট আনব।ওটা তোমার একটা খুব গুরুত্বপূর্ণ তোমার আইডেন্টিটি জন্য ভীষণ জরুরী।"

"কিন্তু আমার খবর যদি আমার সৎ মা জানতে পারে!"

"ওই ভীষণ মহিলা।"

"তোমার কোন সমস্যার জন্য যাচ্ছি না। তোমার ভালোর জন্য যাব। আমাকে বিশ্বাস আছে তো।"

"সে তো একশো বার আছে দাদা, তবে সৎমা ভীষণ ভয়ঙ্কর আমার জীবন শেষ করে দিয়েছিল।ঈশ্বরের কৃপায় আপনার সাক্ষাত না পেলে কী হত জানি না।"

ময়নার চোখে জল চলে এসেছিল। বিনয় ভরসা দিল। তোমার সাথে সম্পর্ক, আমার বাড়িতে আছো দুরে থাক তোমাকে চিনি না বলব, হেড মাষ্টারকে বলব আপনার আইডেন্টিটি কার্ড দেখাব।ওরা এসব বোঝে না।ছেলেদের পড়াশোনার বাইরে এত সব আইন কোর্ট পুলিশ বোঝে না।উপর ওয়ালার নির্দেশে স্কুল তদন্তে এসেছি তাহলেই যথেষ্ট। 

তোমার পূর্ব পরিচয় কোথায় এখন আছো আমার জানা নেই এমন ভান করব।তোমার ঐ সৎ মায়ের সাথে দেখা করার প্রশ্নই নেই। তোমার স্কুল যাব। আমার অফিসিয়াল পুলিশের গোয়েন্দা বিভাগের পরিচয় দিলে হেড মাষ্টারকে বুঝিয়ে বললে উনি সহযোগিতা করবেন। আমার কত এর আগে এমন অভিজ্ঞতা আছে।আমাদের পুলিশের কৌশল বুদ্ধি তুমি বুঝবে না। নও টেনশন। আমি তোমাকে যখন বাড়িতে আশ্রয় দিয়েছি বুক দিয়ে আগলে রাখব।"


         



Rate this content
Log in

Similar bengali story from Horror