Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Abstract Others

3  

Partha Pratim Guha Neogy

Abstract Others

শহুরে শিরদাঁড়া

শহুরে শিরদাঁড়া

1 min
132


আমার শহরে এমন কঠিন সময় আসেনি কখন আগে ,

দুপুরের তাপে অলস সময় কাটাচ্ছে সব রাস্তার কুকুরেরা,

কাগজের ফেরিওয়ালার শহুরে দুপুর বিক্ষিপ্ত করা হাঁক ,

নিঃসঙ্গ দিকচিহ্নহীন হয়ে আছড়ে পড়ছে শহরের অন্তঃপুরে ।


নেশাতুর নিদ্রামগ্ন মোবাইলে নর্তকীর রঙ্গ দেখা পেশীবহুল বাউন্সাররা ,

পানশালায় প্রমোদ উত্তাপে পুড়ছে কত প্রেমিক হৃদয়,

কামের উত্তাপে ,স্মৃতিবমি করছে শহরের সব বিপ্লবী প্রাণ,

আদি স্বমেহনে খসছে মানুষের দক্ষতার শিরদাঁড়া ।

দলিত ,মোচড়ানো এক আবরণে ঢাকা সময় শহরের বাতাসে ,

প্রাগৈতিহাসিক শীৎকারের ধ্বনি মগজে বিকৃতি ঘটায় পতনে পটু যুবকেরও,

স্বমেহনের দিন ফুরালে ,শীৎকারের ধ্বনি ক্রমশ কমে গেলে ,

কাগজের ফেরিওয়ালার হাঁক আছড়ে পড়ে আবার শহরের অন্তঃপুরে ।


Rate this content
Log in