Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranjit Das

Inspirational Others

4.1  

Ranjit Das

Inspirational Others

প্রেমের বাঁশি

প্রেমের বাঁশি

1 min
133



আগুনের ফুলকি দেখি কবি তোমার অগ্নিবীণায়,

বিষের বাঁশি বাজে অহরহ নিত্য বিবেকের অন্তঃপুরে,

মানবতার জয়ধ্বজা নিয়ে তোমার বিজয় অভিযান

সবুজ সজল সুন্দর কোমল বাংলার নীল আকাশে।

 

`মহাবিদ্রোহী` `রণক্লান্ত` বিজয়দীপ্ত কবি `উন্নতশির`

তোমার লেখনীর অগ্নি জেহাদ,অনাহার আর ভেদাভেদ

`উৎপীড়িতের ক্রন্দনরোল` অসাম্য হিংসা ঘৃণা জিঘাংসা;

তোমার স্বপ্ন পবিত্র সভ্যতা,এক সুখী সুন্দর মানবজীবন।

 

সুন্দরের পূজারী হে কবি,সুন্দরের আরাধনা চিরকাল

আকুল হৃদয়ের স্বরলিপি তোমার হৃদয়ের কথামালায়,

মিলনের সুরবাজে কাব্যে ঐক্যের মহামন্ত্র মানুষে মানুষে

দোলন চাঁপা ফণীমনসা সিন্ধুহিন্দোল জিঞ্জীর বুলবুল।

 

তোমার গানের মালায় প্রদীপ্ত বাংলার সোনার আকাশ

পদ্মা-ভাগীরথীর ঢেউয়ে ঢেউয়ে জাগে প্রেমের কাব্যকথা,

মিলন মাধুরী পাখির সঙ্গীতে,কুসুমের কুসুমিত দোলায়

বিরহের অমর আলেখ্য, প্রেমিক লেখনীর নয়নজলে।

 

সোনার আলোয় রাঙা আজ জন্মদিন, শুভ জন্মদিন

আনন্দের ঊর্মিমালা লতাপাতায় প্রকৃতির শিহরণে

প্রেমের বাঁশি বাজে এপার বাংলা আর ওপার বাংলায়

বিশ্বকবির সোনার দেশে প্রেমের স্বর্গ প্রেমদূত প্রেমাকুল।

 

দুই বাংলার রাখীবন্ধন সাম্যবাদী অগ্রপথিক পধহারা

 গোপন প্রিয়ার ঘোমটাপরা সাঁঝের প্রদীপ সন্ধ্যাতারা।

হৃদয় বেদীতে প্রেমের আসন ,দিলাম কবি পূজার ফুল,

মানবমনে সদাজাগ্রত বিদ্রোহী কবি দুখুমিঞা নজরুল।



 

 


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational