Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nityananda Banerjee

Fantasy Inspirational

4  

Nityananda Banerjee

Fantasy Inspirational

নারী তোমার জন্য

নারী তোমার জন্য

1 min
231


নারী তোমার জন্য শুধু আছে অহংকার,

সেই ছলনা ছিন্ন জালে বদ্ধ লালসার -

দৃষ্টি নিয়ে তাকায় পুরুষ দৃকশুন্য হয়ে,

নারী তোমার জন্য থাকে কাব্যগীতির লয়ে ।

দেবতা ,দানব, মানব, সবাই এক সুত্রে গাঁথা,

যুগ- যুগান্তের সর্বংসহা শক্তি তোমার মাথা ।

নারী তোমার জন্য কত কাব্য লেখা হয় ,

ঘরে বাইরে পথে ঘাটে সংশয় আর ভয় -

নিত্য তোমার বক্ষ মাঝে আঁকড়ে থাকে ব্যথা,

এই বুঝি হয় শ্লীলতাহানি ; এই শুরু কটুকথা ।

রূপ যৌবন ছাড়াও যারা মাঝবয়সী বৃদ্ধা ,

যখন তখন হচ্ছে শিকার: এমনই স্বয়ংসিদ্ধা ।

নারী তোমার জন্য শুধু রয়েছে অবহেলা ,

মুনিপত্নির সঙ্গে দেবও করে প্রেমের খেলা ।

পুরুষ মানেই পুরোপুরি রুষ্ট তোমার সাথে ,

নারী তোমায় পাশে না পেলে ঘুম হয় না রাতে ।

মহান লেখক , কবিশ্রেষ্ঠ, বুদ্ধিজীবী সবাই,

সুযোগ পেলে ছাড়ে কখনো করতে তোমায় জবাই ?

নারী তোমার জন্য আমার রইল উপদেশ ,

নারী পুরুষ সমান সমান ভেবে পাকিও না কেশ ।

ওঠো, জাগো, তৈরি থাকো করতে হবে লড়াই,

পুরুষ যারা করুক না কেন পুরুষত্বের বড়াই !

নারীশক্তি সূর্য্যসম চিরভাস্বর ; গ্রহ নয় - নক্ষত্র,

নারী তোমার জন্য আছে শ্রদ্ধার শ্যামল পত্র ।

------------------------------------------------------



Rate this content
Log in